ফিরে দেখা
- মোঃ মাসউদ রানা ১১-০৫-২০২৪

মরে জনতা মরছে পুলিশ
দুধের ধোয়া তুলশি পাতা
চিরকালই রয়ে যায় নেতা
জনতার জন্য নেতা
কে ভাবে জনতার কথা ।

যাদের টাকায় কেনা গুলি
তাদের বুকে ই চালাও
ধর পাকর আর জ্বালাও পোড়াও
কাদের জন্য চালাও।

নেতার জন্য করছ কি ?
নেতার বাবার দেশটানি
আজ আছে তো কাল নাই
নেতাদের কোন বেল নাই ।

নেতার খমতার উৎস কে ?
কোথা থেকে পায় ক্ষমতা
তার নাম জনতা ।

নেতার জন্য করছ কি?
নেতায় তোমার জন্য করছে কি?
বাবার দেওয়া জীবন টারে
নেতার জন্য করলা শেষ
পরিবারের নিঃস্ব হইলো
নেতা তোমার কোথায় রইলো ?
তোমার মতো অনেক রেশে
বানাইয়াছে বোকা
নেতার পাল্লায় পইড়া খাইলা কত ধোঁকা !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।